রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬জন করোনা পজেটিভ এবং ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পর আরো ৫ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রাজশাহীর ৬জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ৪ জন, নওগাঁ ও পাবনার ৩জন করে ও কুষ্টিয়ার ১জন। গত মাসের ৩১দিনে রামেক হাসপাতালে মারা গেছে ৫২৫জন।

হাসপাতালের পরিচালক, বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩জন। বর্তমানে হাসপাতালে ৫১৩টি বেডের করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছে ৪১৮জন। এর মধ্যে রাজশাহীর ১৮০জন, চাঁপাই নবাবগঞ্জের ৩৯জন, নাটোরের ৬৮জন, নওগাঁর ৩২জন, পাবনা ৮১, কুষ্টিয়ার ১০জন, চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জের ৩ জন করে ও ময়মনসিংহের ১ জন । এসময়ের মধ্যে ৪৬ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন।

গেল ২৪ ঘন্টায় যে ১৮জন মারা গেছে তাদের মধ্যে ৫ জনের বয়স ৬০ এর উপরে ছিল। এছাড়া ৫১ থেকে ৬০ এর মধ্যে ৪জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন। মৃতদের মধ্যে নারী ৭জন ও পুরুষ ১১ জন।

এদিকে একদিনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও মেডিকেল কলেজে দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৪২৮টি নমুনা পরীক্ষায় ১৪০জনের করোনা পজেটিভ আসে। গেল ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ৩২ দশমিক ৭১ শতাংশ।র