রাজধানীতে যানজটের শঙ্কা, যে পরামর্শ পুলিশের

অনলাইন ডেস্ক: ঢাকা: দুই কর্মসূচি ঘিরে অন্যান্য দিনের চেয়ে রোববার (৭ জুলাই) রাজধানীতে বেশি যানজট হতে পারে। বিশেষ করে মধ্য ও দক্ষিণ ঢাকায় চলাচলকারীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে পুলিশ।

শনিবার (৬ জুলাই) রাতে এক বার্তায় ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার কে এন রায় নিয়তি বলেন, রোববার দুপুরের পর সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করবে।

আরও কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচি ও কোটাবিরোধী আন্দোলনকারীদের কর্মসূচি থাকায় যানজট হওয়ার শঙ্কা রয়েছে বলে সতর্ক করে বার্তায় বলা হয়, রমনা, মতিঝিল, ওয়ারী এলাকার মানুষকে নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার জন্য হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানাচ্ছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

রোববার ঢাকাসহ সারা দেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ঘোষণা করেছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। গত কয়েকদিন শাহবাগ মোড়ে তাদের কর্মসূচির ফলে ছুটির দিনেও যানজটে ভুগতে হয় নগরবাসীকে।

ডিএমপির জনসংযোগ বিভাগ থেকে বলা হয়েছে, রোববার বিকেল ৩টায় ঢাকার স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে শেষ হবে রথযাত্রা।

রথযাত্রার রুটটি এমন: স্বামীবাগ রোড়ের স্বামীবাগ আশ্রম (ইসকন, ঢাকা) থেকে জয়কালী মন্দির মোড় হয়ে ইত্তেফাক মোড় থেকে শাপলা চত্বর হয়ে দৈনিক বাংলা মোড় থেকে রাজউক ক্রসিং হয়ে গুলিস্তান থেকে গোলাপশাহ মাজার হয়ে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সরকারি কর্মচারী হাসপাতাল হয়ে হাইকোর্ট মাজার থেকে দোয়েল চত্বর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জগন্নাথ হল, পলাশী হয়ে ঢাকেশ্বরী জাতীয় মন্দির। সেখানেই রথযাত্রা শেষ হবে।

রথযাত্রা উপলক্ষে ওই সময়ে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। উল্টো রথযাত্রা আগামী ১৫ জুলাই বিকেল ৩টায় ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে স্বামীবাগ ইসকন মন্দিরে এসে শেষ হওয়ার কথা রয়েছে।