এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত

অনলাইন ডেস্ক: চলতি মাসেই মাঠে গড়াচ্ছে নারী এশিয়া কাপ। শ্রীলঙ্কার মাটিতে বসতে যাওয়া এই আসরের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১৫ সদস্যের দলকে নেতৃত্ব দেবেন হারমানপ্রীত কৌর। সহ-অধিনায়ক বেছে নেওয়া হয়েছে স্মৃতি মান্ধানাকে।

এবারের এশিয়া কাপে সাত থেকে বেড়ে দলসংখ্যা হয়েছে আটটি। দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। স্বাগতিক শ্রীলঙ্কার ছাড়াও ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া ও থাইল্যান্ড। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।

আগামী ১৯ জুলাই পর্দা উঠছে নারী এশিয়া কাপের এবারের আসরের। নারী ক্রিকেটে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই লড়াই শেষ হবে ২৮ জুলাই।

বিশ্বকাপে ভারত গ্রুপ পর্বে খেলবে পাকিস্তান (১৯ জুলাই), সংযুক্ত আরব আমিরাত (২১ জুলাই) এবং নেপালের (২৩ জুলাই) বিপক্ষে। সব ম্যাচ হবে ডাম্বুলা স্টেডিয়ামে। বর্তমান চ্যাম্পিয়ন ভারত রেকর্ড সাতবার ট্রফি জিতেছে তারা।

ভারতের স্কোয়াড

হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমাইমা রদ্রিগেজ, রিচা ঘোষ, উমা ছেত্রী, পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিংহ ঠাকুর, দয়ালন হেমলতা, আশা শোভনা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল এবং সাজনা সজীবন।

রিজার্ভ : শ্বেতা সেহরাবত, সাইকা ইশাক, তনুকা কানওয়ার এবং মেঘনা সিংহ।