রাজশাহীতে বেড়েছে করোনা’র সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে এক দিনের ব্যবধানে আরেকটু বেড়েছে করোনাভাইরাসের সংক্রমণের হার। রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৬১৬ জনের নমুনা পরীক্ষা করে ২১০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে দশমিক ২৬ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ০৯ শতাংশ। যা আগের দিন শনিবার ছিল ৩৩ দশমিক ৮৩ শতাংশ।

এর আগে গত শুক্রবার ছিল ২৬ দশমিক ৭৪ শতাংশ, গত বৃহস্পতিবার ৪২ দশমিক ৪০ শতাংশ, বুধবার ছিল ৩৯ দশমিক ৯০ শতাংশ, গত মঙ্গলবার ৩২ দশমিক ০৬ শতাংশ, গত সোমবার ৩৬ দশমিক ৯২ শতাংশ, রোববার ২৭ দশমিক ৮৪ শতাংশ।

ল্যাব সূত্র জানায়, এ দিন রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল পৃথক দুইটি ল্যাবে দুই জেলার ৬৫৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ এসেছে ২১৮ জনের। রাজশাহী জেলা ছাড়াও চাঁপাইনবাগঞ্জের ৩৮ জনের নমুনার মধ্যে ৮টি পজেটিভ এসেছে।

উল্লেখ্য, ঈদের পর থেকে রাজশাহীতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকে। এ অবস্থায় গত ১১ জুন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে প্রশাসন। পরে সেটি দুই দফা বাড়িয়ে আগামী টানা ৩০ জুন পর্যন্ত করা হয়। এর পর এক জুলাই থেকে নতুন করে সরকারি ঘোষিত সাতদিনের কঠোর লকডাউন শুরু হয়।